ইসলামে কাম ও কামকলা ৪৭

ইসলামপুর্ব এবং ইসলাম পরবর্তী আমলে অমানবিক যৌন-দাসত্ব প্রথা প্রচলিত ছিল। এই প্রথাকে ইসলাম সমর্থন করে এবং ইসলামের মহা-মনিষীরা তাদের জীবনে তা নিষ্ঠার সাথে পালন করে গেছেন। কিন্তু মুশকিল হলো এই যে আধুনিক ইসলামপন্থীরা এই সত্যটা স্বীকার করতে চান না। তারা খোড়া যুক্তি দেখিয়ে প্রমান করতে চান যে- ইসলাম দাসীদের সাথে সহবাসের অনুমতি দিয়েছে ঠিকই, তবে সহবাসের আগে দাসীটিকে বিয়ে করে নিতে হবে। তাদের এই যুক্তি যে নেহায়েতই খোড়া যুক্তি এবং আসল সত্যকে আড়াল করার অপপ্রয়াস, আশা করি ইসলামী শাস্ত্র ঘেটে আমি এতক্ষনে তা প্রমাণ করতে পেরেছি। ক্রীতদাসী এবং স্ত্রী যে সম্পুর্ণ ভিন্ন ভিন্ন দুটি প্রজাতি, আশা করি পাঠক পাঠিকরা তা ভালভাবেই অনুধাবন করতে পেরেছেন। আমি এখন শেষ তথ্যটি পেশ করে প্রসঙ্গটির এখানেই ইতি টানতে চাই। আসল সত্য এই যে একজন মুসলমান বাজার থেকে ক্রীতদাসী ক্রয় করে তার সাথে সেক্স করতে পারে, তবে তাকে বিয়ে করতে পারে না! নিজের ক্রীতদাসীকে বিয়ে করা সম্পুর্ণভাবে নিষিদ্ধ! বিশ্বাস হচ্ছে না তো? তাহলে হেদাইয়া বর্ণিত নীচের আইনটি পড়ে নিন।

নিজের ক্রীতদাসীর সাথে বিবাহ নিষিদ্ধ, তবে সেক্স করা জায়েজ---(প্রাগুক্ত-পৃ-৩১৭)।
আইনের দৃষ্টিতে বিবাহের অযোগ্যতাঃ
বিবাহের ক্ষেত্রে নয়টি নিষেধাজ্ঞা রয়েছে, যথা:-
...........
(৮)- এমন স্ত্রীলোক যে সম্পত্তি হিসেবে বিবেচিত (prohibited by reason property), তার সাথে বিবাহ নিষিদ্ধ। যথা- নিজের ক্রীতদাসীর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়া অবৈধ (অপরের মালিকানাধীন দাসীকে বিবাহ করা বৈধ)।

রেফারেন্সসমুহঃ
  • দ্য হলি কোরাণ; অনুবাদ- আঃ ইউসুফ আলী, পিক্থল, শাকির।
  • সহি বুখারি; অনুবাদ- ডঃ মোহম্মদ মহসিন খান।
  • সহি মুসলিম; অনুবাদ- আব্দুর রহমান সিদ্দিকী।
  • সুনান আবু দাউদ; অনুবাদ- প্রফেসর আহম্মদ হাসান।
  • ইমাম মালিক রচিত মুয়াত্তা; অনুবাদ- আ’শা আব্দুর রহমান এবং ইয়াকুব জনসন।
  • ডিকসনারি অব ইসলাম-১৯৯৪, গ্রন্থকার- টি.পি.হাফস।
  • ইমাম গাজ্জালির ইয়াহ্ আল উলুমেদ্দিন (আব্দেল সালাম হারুন কর্তৃক সংক্ষেপিত-১৯৯৭); ডঃ আহম্মদ এ. জিদান কর্তৃক সংশোধিত এবং অনুদিত।
  • রিলাইয়ান্স অব দ্য ট্র্যাভেলার (সংক্ষিপ্ত সংস্করণ)-১৯৯৯, গ্রন্থকার- আহম্মদ ইবনে নাগিব আল মিসরি, সংকলক- নুহ হা মিম কেলার।
  • শারিয়া দ্য ইসলামিক ল’-১৯৯৮, গ্রন্থকার-আব্দুর রহমান ই. ডই।
  • ইবনে ইসহাকের সিরাত রাসুলুল্লাহ, অনুবাদ- এ. গুইলম, ১৫তম সংস্করণ।
  • দ্য হেদাইয়া কমেন্টারি অন দ্য ইসলামিক ল’স-(পুণর্মুদ্রন-১৯৯৪); অনুবাদ- চার্লস হ্যামিল্টন।

সমাপ্ত

6/Post a Comment/Comments

  1. apni janen na.biye karao jayej.read sura nisa 20-30 ayat.

    ReplyDelete
  2. মানুষJanuary 21, 2012

    আপনার উক্ত রচনা খেকে স্পষ্টত বুঝা যায় যে, আপনি ইসলাম সম্পর্কে কতটুকু জানেন। আপনি যদি ইসলাম ব্যতিত অন্য কোন ধর্মের অনুসারী হয়ে থাকেন, তবে ইসলামের কুতসা রচনা না করে, নিজ ধর্মের গুণাবলী বর্ণনা করুন। সম্ভবত তাতে আপনার ধর্মের প্রসার বাড়তে পারে। আপনি কি ডা: জাকির ও রবি শঙকরজীর প্রশ্নউত্তর পর্বে দেখন নাই যে, শংকরজী অনুরোধ করেছিলেন আমরা যেন অপরের কুতসা রচনা না করি। আশা করি আপিন অন্যধর্ম সম্পর্কে আর কোন দিন কোন কুতসা রচনা করবেন না। আমরা আপনার নিজ ধর্মমত সম্পর্কে ভালো কিছু জানতে চাই।

    ReplyDelete
  3. যা নোংরা, তাকে নোংরা বলাই উচিত বলে আমি মনে করি। ইসলাম একটি জঘন্য অপমতবাদ মাত্র। এটা বলা কোন কুৎসা নয়, সত্যিকথন।

    ReplyDelete
  4. It is not correct that Islam prohibit to marry slaves. But Islam permit it and Prophet (sm) encouraged muslims to get release slaves and he announced it as a great deed. So I think you are not a critic of Islam but an enemy.

    ReplyDelete
  5. @ anonymous, can you tell us something about the two slave girl of mohammed.

    ReplyDelete
  6. apni bhai ekta sex law bolen........dekhi ki rokom hoi........dekhi follow kora jai kina....??

    ReplyDelete

Post a Comment

Previous Post Next Post