ইসলামী সেক্স ৯

সেক্স সম্পর্কে ইসলামের ধারণা কী, উপরোক্ত প্রামাণ্য সুত্রগুলো অধ্যয়ন করলে তার পুর্ণাঙ্গ চিত্র মেলে। সেক্স নর এবং নারী এই উভয় প্রজাতির দৈহিক তৃপ্তির চরমতম উপায়- এই ধারণা ইসলামে সম্পুর্ণ অনুপস্থিত। এখানে সেক্সকে শুধুমাত্র পুরুষ জাতির দৃষ্টিভঙ্গী হতে বিচার করা হয়, সেক্স যেন শুধু মাত্র একটি সেবা বা পন্য। এই সেবা আহরণ করতে কিংবা পণ্যটি (স্ত্রীর যৌনাঙ্গ) হতে ফায়দা লুটতে পুরুষ মেয়েটিকে দেনমোহর প্রদান করে। এ যেন একটি ব্যবসায়িক চুক্তি, যে চুক্তির শর্ত মোতাবেক এককালীন কিছু অর্থ মুল্য (মোহরানা) ও পরবর্তীতে প্রদেয় ভরণপোষনের (নাফাক্ক) বিনিময়ে মেয়েটি তার যোনি এবং অন্যান্য প্রজনন যন্ত্র পুরুষটির কাছে বন্ধক রাখে।

পবিত্র কোরাণের বিধান মোতাবেক একজন মেয়েকে যে কোন মুল্যে তার পবিত্রতা বজায় রাখতে হয় এবং জরুরী প্রয়োজন ব্যতীত সব সময় নিজেকে গৃহভ্যন্তরে গুটিয়ে রাখতে হয়। মেয়েদেরকে গৃহভ্যন্তরে অবরুদ্ধ করে রাখার পেছনে কী কারণ-তা কখনও ভেবে দেখেছেন কি? যদি কোন ইসলামপন্থীকে এ ব্যপারে প্রশ্ন করেন- সে আপনাকে অনেক চোখা চোখা যুক্তি দেখাবে। বলবে- এতে সমাজে ধর্ষণজাতীয় অপরাধ কমে, যৌননির্যাতনের সম্ভাবনা কমে, ব্যভিচারের আশঙ্কা থাকে না---ইত্যাদি ইত্যাদি।

আত্মপক্ষ সমর্থনবাদীদের মনগড়া যুক্তির প্রতি কান না দিয়ে শারিয়া আইন হতে এর আসল কারণটি খুজে বার করার চেষ্টা করুন। দেখবেন - মেয়েদেরকে গৃহভ্যন্তরে বন্দী করে রাখার পিছনের কারণ একটাই- চাহিবামাত্র পুরুষটিকে (স্বামী, মনিব কিংবা বন্দীকর্তা) সেক্স-সার্ভিস প্রদান করা। যদি আপনার বিশ্বাস না হয়, নীচের ইসলামি আইনটি পড়ে দেখুনঃ

মেয়েদের গৃহভ্যন্তরে থাকার একমাত্র কারণ- সেক্স (রেফারেন্স-১১, পৃ-৫৪) পক্ষান্তরে, ‘মিহ্ মোয়াজিল’ (তরিৎ মোহরানা) সম্পুর্ণ ভাবে আদায় না করা পর্য্যন্ত স্বামীর কোন অধিকার নাই স্ত্রীকে ভ্রমন হতে বিরত রাখা কিংবা বিদেশ গমন হতে বিরত রাখা কিংবা বান্ধবীর সঙ্গে দেখা করা থেকে বিরত রাখা; কারণ স্ত্রীর দেহভোগ নিশ্চিত করার জন্যেই স্ত্রীকে গৃহভ্যন্তরে অবরুদ্ধ করে রাখার অধিকার স্বামীকে দেয়া হয়েছে, এবং বিনিময় মুল্য পুরোপুরি পরিশোধ না করা পর্য্যন্ত ভোগ করার এই অধিকার প্রতিষ্ঠিত হয় না।

পাঠকদের জন্যে আরও কিছু চমকঃ

হাদিস শরীফে বর্ণিত নবীজির শিক্ষা (মিশকাত, আরবী সঙ্কলন; বাব-উন-নিকাহ):- (রেফারেন্স-৬, পৃ-৬৭১)

“স্বামী স্ত্রীকে ডাকলে সে তৎক্ষনাৎ হাজির হবে যদি সে চুল্লীর মধ্যেও থাকে”।

সর্বযুগের সর্বশ্রেষ্ঠ ইসলামিক স্কলার ইমাম গাজ্জালি (রঃ) বিখ্যাত ‘ইয়াহ্ইয়া উলুমেদ্দিন’ গ্রন্থে লিখেছেন (রেফারেন্স-৭, পৃ-২৩৫):-“স্ত্রীর উচিৎ স্বামীকে তার নিজ সত্ত্বার চেয়েও উপরে স্থান দেয়া, এমনকি তার সকল আত্মীয়স্বজনের উপরে স্থান দেয়া। সে স্বামীর জন্যে নিজকে সদা-সর্বদা পরিস্কার পরিচ্ছন্ন (রেডি) করে রাখবে যেন স্বামী যখন ইচ্ছা তাকে ভোগ করতে পারে.............।”

এই হলো ইসলামের দৃষ্টিতে সেক্সের নমুনা। পুরুষের যৌনতৃপ্তিই (অরগাজম) এর প্রাথমিক লক্ষ্য। এক্ষেত্রে মেয়েটি একটি যৌন-মেশিনের অতিরিক্ত কিছু নয়। মেশিনটি সবসময় রানিং কন্ডিশনে থাকবে যেন তার মালিক ইচ্ছে হলেই মেশিনের উপর সওয়ার হতে পারে। যে জগতে পুরুষের যৌনতৃপ্তি লাভই একমাত্র বিবেচ্য, সেখানে মেয়েদের স্পর্শকাতরতা বা তাদের পছন্দ-অপছন্দের মুল্যায়ন একেবারেই অবান্তর। ব্যক্তিগত ভাবে আমি মনে করি, এই দৃষ্টিভঙ্গি শুধু মেয়েদের জন্যে নয়-পুরুষদের জন্যেও চরম অবমাননাকর। এতে পুরুষজাতি সেক্স-ম্যানিয়াক (যৌনোন্মাদ) হিসেবে চিত্রায়িত হয়, যেন সে যখন তখন সঙ্গম করার জন্যে মুখিয়ে আছে। পুরুষের এই কামচিত্র একেবারেই বাজে।

এই প্রথার শেষ পরিনাম কী? অবশ্যই স্ত্রী প্রজাতিটির অবধারিত গর্ভসঞ্চার এবং ইসলামি পুরুষটির বিবেচনাহীন যৌনাচারের প্রায়শ্চিত্ত করা।

স্বামী ভরণপোষণ দিচ্ছে, এমতবস্থায় স্বামী যদি সেক্স করতে চায় এবং স্ত্রীর তাতে সম্মতি না থাকে- তা’হলে অবস্থাটা কী দাড়াবে? আপনার হয়তো বিশ্বাস নাও হতে পারে, তবে ইসলামী আইন এমন ক্ষেত্রে স্ত্রীর উপর বলপ্রয়োগের অধিকার দিয়েছে পুরুষকে। একে কি আপনি ‘ইসলামি ষ্টাইলে ধর্ষণ’ বলবেন না পাঠক? এ সম্পর্কিত একটি হেদাইয়া রেফারেন্স-১১, পৃ-১৪১) স্ত্রীকে বলপ্রয়োগে ভোগ করা যায় যদি না সে একগুয়ে হয়ঃ যদি স্ত্রী অবাধ্য ও একগুয়ে হয় এবং স্বামীর সম্মতি ব্যতিরেকে বিদেশ ভ্রমনে যায়, এক্ষেত্রে স্ত্রী স্বামীর নিকট হতেভরণপোষণ পাওয়ার অধিকার হারায় যে পর্যন্ত না সে ফিরে আসে এবং স্বামীর নিকট নিজকে সমর্পণ করে, কারণ এ ক্ষেত্রে বৈবাহিক সম্পর্ক সংক্রান্ত বাধা স্ত্রীর তরফ হতে উদ্ভূত হয়েছে; তবে যখন সে গৃহে প্রত্যাবর্তন করে, তখন পুনরায় পুর্বের ন্যায় ভরণপোষণ পাওয়ার অধিকারী হবে সে। যখন কোন স্ত্রী স্বামীগৃহে অবস্থান করেও স্বামীর দাম্পত্য আলিঙ্গন অস্বীকার করে, সে যেহেতু ভরণপোষণ ভোগ করছে এবং স্বামীর অধিকারে আছে, সুতরাং স্ত্রীর অসম্মতি সত্ত্বেও স্বামী ইচ্ছে করলে তাকে বলপ্রয়োগের মাধ্যমে উপভোগ করতে পারে।

এ বিষয়ে আর আলোচনা নয়, একটি ছোট্ট মন্তব্য রেখেই এ চ্যাপ্টার শেষ করব এখন। ইসলামের দৃষ্টিতে বিবাহযোগ্যা একটি মেয়ে পুরুষের (হোক সে স্বামী, অথবা মনিব অথবা বন্দীকর্তা) আনন্দ উপভোগের উপকরণ ছাড়া অতিরিক্ত কিছু নয়। যৌনজীবন সম্পর্কে মেয়েদের স্পর্শকাতরতা, তাদের চাওয়া, তাদের আকাংখা, তাদের পছন্দ-অপছন্দ, তাদের প্রেম, তাদের ভালবাসা, তাদের অনুভুতি --এ বিষয়গুলি ইসলাম একেবারেই অস্বীকার করে। ইসলামে সেক্সের জগতটি একচ্ছত্রভাবে পুরুষের করায়ত্ত। পুরুষ সৃষ্টি হয়েছে যৌনসুখ উপভোগ করার জন্যে, মেয়েরা সেই আনন্দ যোগান দেয়ার যন্ত্র মাত্র। পাশ্চাত্যের সেকুলার সমাজগুলিতে মেয়েদের অবাধ যৌন স্বাধীনতার সমালোচনায় মুখর ইসলামী পন্ডিতবর্গ। তাদের মতে একেবারেই পঁচা-গন্ধা সমাজ এটি। ডাবল ষ্ট্যান্ডার্ড আর কাকে বলে ? উপরে বর্ণিত ঐসব আইনসম্মত যৌন কদাচার সম্পর্কে এইসব ইসলামী পন্ডিতগণ কী বলেন তা শুনতে বড়ো ইচ্ছে হয়।
(চলবে)

25/Post a Comment/Comments

  1. AnonymousJune 26, 2009

    Before writing all these crap first know the Islam wolf.

    ReplyDelete
  2. First know Islam very well first. Superficial knowledge is not enough to understand Islam.Its necessary to study..Sspecially for the kind of people like you....

    ReplyDelete
  3. অাপনার অারো পড়া দরকার। চোখ বন্ধ করেও অালো দেখা যায় কেবল পড়ার মাধ্যমে।

    ReplyDelete
  4. anonymous- আপনারও আরও পড়া উচিত বলে মনে করি। একটিমাত্র বই থেকে যারা সব আলো খোজেন, তাদের জন্য করুণা ছাড়া আর কিছুই নেই। আপনার বাক্যটিই প্রমাণ করে আপনি কতটা অন্ধ।

    ReplyDelete
  5. ভাই, আপনার পোস্ট পড়েই মনে হচ্ছে আপনি একজন অধ্যায়নশীল ব্যক্তি। কিন্তু আপনি ইসলামের অপার মহিমাকে মনে হয় ভুলভাবেই উপলব্ধি করছেন। কোরআন ও হাদিসের যে সকল উদ্বৃতি দিয়ে আপনি ব্যাখ্যা করেছেন তা একপেশে বলে মনে হয়।
    দেখুন, আল্‌ কোরআনের সুরা বাকারার একটি আয়াত; ‘হাতামাল্লাহু আলা ক্বুলুবিহিম, ওয়াআলা সাময়িহিম, ওয়াআলা আবছারিহিম..... অর্থাৎ আল্লাহ তাদের অন্তকরণ, চক্ষু ও কর্ণে মোহর করে দিয়েছেন, তারা সত্যের পথে আসবেনা।
    ভাই, ¯^xKvi করে নিচ্ছি আপনি একজন খুবই অধ্যায়নশীল, বাকপটু ও যুক্তিঋদ্ধ ব্যক্তি। কিন্তু আপনি কোরআন-হাদীসের অপার শিল্প-সৌন্দর্য, এর নিগুঢ় অর্থসমুহ ও ইসলামী জীবন ব্যবস্থা ভালভাবে অধ্যায়ন করে দেখেননি। আপনি কোরআন এবং হাদীসের যে সকল উদ্বৃতি দিয়েছেন শুদ্ধচিত্তে কলুষমুক্ত মনে তার তাফসির ও বিশিষ্ট আলেম-ওলামাদের ব্যাখাসমুহ পুনরায় পড়ে দেখুন। আশা করি, আপনার অন্তকরণ ইসলামের অপার সৌন্দর্য মহিমায় উদ্ভাসিত হবে। আপনার চক্ষে ইসলামী জীবন ব্যবস্থার বিজ্ঞানময় রীতি দেখবেন ও উপলব্ধি করবেন।
    আল্লাহ আপনার সহায় হোন।
    ইতি
    আপনারই শুভার্থী
    মমতাজ উদ্দিন আহমদ
    আলীকদম, বান্দরবান।
    ০৯-০৯-০৯
    momtaj_apc@yahoo.com

    ReplyDelete
  6. hi
    publish you wife's mobile no.
    if she wish i want to sex with her.

    i think you do not have any objection if she wish to sex with me

    best of luck

    ReplyDelete
  7. Why you are talking like a fool man.Be smart and informative like true Muslim.Don't be stupid.

    ReplyDelete
  8. vai agni apnar jonno osonko donnobad janacci. Buzei hok ar na buzei hok apni islam somporke study korecen!

    Vai 1ta book ar 1ta page porlei jodi bolen pura book ami pore feleci tahole kicu bolbo na. Tobe jodi apni sotti asol bepar ta jante chan tobe onurod roi lo age janon tarpor likon.

    Ami akjon muslim. tai onno dormer somman korte jani. Karon amader Koran and Hadis ta amader sikka deyece.

    Apnar sathe jukti te jabo na. Karon apni jugti buzte chai ben na. Jodi sotti chai ten tobe obbossoi puro bepar jene bolten.

    Islam akmatro dormo je dorme Ma ar somman deya hoyece sobar upore. Islam akmatro dormo je kane Meyederke ponno hisebe neya hoynai.

    Apni tader ke ki bolben je sokol ad or movie te meyeder soril na dekale apnar moto manush ra deka na? Ata ki product kore dicce na meyeder? Islam ata kono dino chay na.

    Apnar jonno amar koruna hoy. Sotter pothe asen. Dekben jogoth onek sundor.

    ReplyDelete
  9. bro thik the otherwise, free sex , pornogrhpy.... destruction of social base. u may argue enjoying life... how many days will u be on earth...think about the life that will never end... thats the solid truth...yes.

    ReplyDelete
  10. islam established rights for the women.
    dont comment forgetting those...

    ReplyDelete
  11. APNI JODI FREE SEX CHAN TAHOLE FOREIGN COUNTYR CHOLE JAN..

    ReplyDelete
  12. hala pagolar put tor bow ra amrara deya da

    ReplyDelete
  13. DO U KNOW WHERE IS UR WIFE ?

    ReplyDelete
  14. re gadha agni is a muslim girl

    ReplyDelete
  15. বস, আপনে কই? বাঁইচা আছেন তো? নতুন লেখা-টেখা কিছু দেন।
    @ফারজানা বাই, তুমি 'রে বেকুব' কোত্থেকে আইলা? অগ্নি আসলে বাইতুল মোকাররমের খতিব।

    ReplyDelete
  16. sala gaddar.allah tore kusto dibo.

    ReplyDelete
  17. ইসলাম যে কি জিনিসি তা আপনারা কিছুটা হলেও উপলব্দি করতে পেরেছেনে- উপরের মন্তব্যগুলি সকলকে সেই জ্ঞান প্রদান করুক- এই প্রত্যাশা করি।

    ReplyDelete
  18. sala magir pola tui dhongsho hoe jbi.

    ReplyDelete
  19. pagoler prolap jottosob. salar beta jeta janena seta nie matamati kore.tor cheye onek besi moha ganira okopote islamer mohima shikar kore.so tor moto 2/1ta chamchikar islamer chiro ujjol rosshike mlan korar chesta nitanto hassokor r eta tor manusik osusthota e proman kore.

    ReplyDelete
  20. AGUN, LEKHA PORA SHIKHLE SHIKKHITO HOI,KINTU GANI HOI NA. MURKHO DUI PROKAR ,1.SHIKKHITO MURKHO R 2. A SHIKKHITO MURKHO.TUMI MANGER PUT SHIKKHITO MURKHO,TOR NAM AGUN TOR KORMO AGUNER MOTO. TOR JONMO BRITHA.TUI TOR MAER KALONGKO.ORE GAN PAPI TOR GOLAI DORI DIE MORE GELE TOR MAER MAN THAKBE. RAIHAN

    ReplyDelete
  21. AnonymousJuly 08, 2010

    This is so incredibly stupid. I mean the people or the low life muslims' comments. What the hell is wrong with you degenerate pieces of craps. Has anyone of you posted a counter argument? অই গরুগুলো, সারা ছুটলোকের বই কোরান পরার দরকার কিরে? কোরানের যে যে যায়গায় সেক্স এর কথা লেখা হয়েছে এবং যা প্রাসংগিক তাই এখানে লেখা হয়েছে। তোরা বলছিস যে ভালভাবে কোরান পড়তে, তোরা নিশ্চয়ই পড়েছস, তবে তোরা একটা যুক্তিযুক্ত কথা লিখ। তোরা এত ছোট আর বুদ্ধিহীন যে তোদের সবকটিকে পোকামাকড়ের মত এরোসল দিয়ে নির্বংশ করতে হবে কারণ কিছু কিছু পোকামাকড়ের মত তোরা ক্ষতিকর।

    ReplyDelete
  22. Correct indeed... but সবাই অগ্নিকে গালাগালি করছে কেন! এটাতো অগ্নির রচনা না। লেখক নিরেপেক্ষ হয়ে কিছু লিখতে পারেনি। সে লিখেছে anti-muslim হিসেবে। কাট মোল্লা আর লেখকের ভেতর বিশেষ পার্থক্য নেই cz both of them are blindly supporting a system. এটা true যে; Islam-e অনেক controversy আছে, ভয়ংকর কিছু flaw আছে যা মোটেও "divine" না। আসলে সব ধর্মেই এসব আছে। We have nothing to brag about. কেন এসব controversy তার ব্যাখ্যাও আছে। আমরা এসব নিয়ে ঘাটতে ভয় করি, ভাবি পাপ হবে নাস্তিক হয়ে যাব। But god-ই বলেছেন তাঁকে অনুসন্ধান করতে not with blind belief or bluff.. but with wisdom. প্রকৃতির দিকে তাকান, you will find the truth and your answer. cz scriptures are not the only references created by god. there are a lot more in his creation. ("তাতে জ্ঞানী লোকদের জন্য রয়েছে নিদর্শন"-এটা ক্বোরানেরই আয়াত) "Why there are so many controversy in religion.." the answer isn't that hard... আমার মতো সাধারন মানুষ তা find out করতে পারলে অধিকাংশ মানুষই পারবে। যারা পারেনা প্রবলেম নেই, কারন ধর্মের আইনের ফাঁকফোকর use করে নোংরামী করার মতো চতুরতাও তাদের নেই। আর পারলে "অমুক আলেম এই বলেছেন, তমুক সেই বলেছেন... এসব reference না টেনে নিজে counter logic die writer-এর লেখার criticism করেন। আলেম সমাজ আল্লাহ পাকের private secretary না। এরা কোন super human-ও না, অতি সাধারন homo sapience। Capability থাকলে নিজে মাথা খাটান, আলেম(???)দের চেয়ে ভাল explanation আপনিই পাবেন (cz you might not know whats within you)। না পারলে বাদ দেন। কোন কিছুকে defend করতে হলে আগে নিজে তার সম্পর্কে পড়াশুনা করতে হয়। নিজে কিছু না জেনে অন্যকে বলা- "ভাই আগে ভাল করে পড়েন" বলা মূর্খামী। কারন আমরা যারা নিজে বিবেচনা না করে কেবল উত্তরাধিকার সূত্রে religion পালন করি তারা christian, Jew যে ঘরেই জান্মাতাম সে religion নিয়েই বলতাম; "কোথাকার কোন চামচিকা কি বললো তাতে কি যায় আসে, অমুক pope বলেছেন; bla.. bla... bla....". Blindness is not something to brag about. If you don't have the courage or wisdom to dig in, just believe what you used to believe, but don't brag with your own belief that; "I'm in the right track, they are wrong" Only God knows what is truly right or wrong

    ReplyDelete
  23. হ, সবাই শুধু ভাল করে পড়েন। পড়তেই থাকেন। পড়তে পড়তে একদিন মরে যাবেন। কিন্তু মরার এক মিনিট আগেও যদি কুরান এর কোনো সমালোচনা করেন তবে আরো ভাল করে পড়তে বলা হবে।

    এক বাচ্চাকে দশটা লজেন্স দিয়ে প্রশ্ন করুন, কয়টা আছে? সে যতবার গুনে বলবে দশটা, ততোবার বলুন, ভাল করে গুনতে হবে।

    এইভাবে বলতে থাকুন, যতক্ষণ সে ১২ টা আছে বলে স্বীকার না করে। হয় সে ১২ টা লজেন্স আছে বলে মেনে নিক, অথবা সারাজীবন ধরে 'ভালো করে' গুনে চলুক।

    ReplyDelete
  24. AnonymousMay 06, 2011

    ভাই কিছু যদি মনে না করেন তাহলে একটা অনুরোধ করি- মন্তব্য পাব্লিশড হওয়ার আগে মডারেশন প্রসেসের মধ্য দিয়ে গেলে মনে হয় ভাল হত। সামুব্লগ, সোনাব্লগে এইসব ছাগু মার্কা মন্তব্য দেখতে দেখতে ফেডাপ হয়ে গেছি- পোস্ট কন্টেন্ট নিয়ে একটা যৌক্তিক আলোচনা নেই, এরা জ্ঞান দিতে আসে উলটে। একটু টাইট করে চেপে ধরলে এদের পেটে কতটা বিদ্যা আছে প্রকাশ পেয়ে যায়।
    ----- (তানভীর)

    ReplyDelete

Post a Comment

Previous Post Next Post